মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:২৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
রমজানে প্রকাশ্যে খাবার খেলেই জেল-জরিমানা!

রমজানে প্রকাশ্যে খাবার খেলেই জেল-জরিমানা!

dynamic-sidebar

আগামীকাল সোমবার থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে শুরু হচ্ছে রোজা। রমজানে প্রকাশ্যে কেউ খাবার গ্রহণ ও পানি পান করলে শাস্তি হিসেবে জেল ও জরিমানার আইন পাস করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।

আরব আমিরাতের পেনাল কোড অনুযায়ী, রোজার সময় কোনও ব্যক্তি প্রকাশ্যে খাবার খেলে বা পানি পান করলে অথবা কাউকে খেতে উৎসাহ যোগালে শাস্তি হিসেবে এক মাসের জেল এবং জরিমানা হিসেবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬ হাজার টাকা দিতে হবে।
আর আইনটি মুসলিমসহ অন্য ধর্মাবলম্বীদের ক্ষেত্রেও কার্যকর হবে। তবে এ আইনের সমালোচনা করেছেন অন্য ধর্মাবলম্বীরা।

এছাড়া আমিরাতে রমজান মাস চলাকালীন কোনও দোকান কাউকে খেতে উৎসাহ দিলে শাস্তিস্বরূপ এক মাসের জন্য সেই দোকান বন্ধ করে দেয়া হবে। সেই সঙ্গে রমজান মাসে কেউ ভিক্ষা করলেও তাকে জেলে যেতে হবে বলে খবরে বলা হয়েছে।

সূত্র: খালিজ টাইমস

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net